এফএনএস: খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেছন ৩২হাজার ৬৩৬ জন শিক্ষার্থী। এখানে আসন রয়েছে ১ হাজার ২১৭টি। আসন প্রতি আবেদনকারী শিক্ষার্থী হচ্ছে ২৭ জন। খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানে হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় এবং আইসিটি সেলের তথ্য অনুযায়ী, খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক(সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে জমাদানের সময় গত ৩০ সেপ্টেম্বর রাত ১২টায় শেষ হয়। এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অধীন ৮টি স্কুলের অন্তর্ভূক্ত ২৯টি ডিসিপিৱনে ১২১৭ আসনে (মুক্তিযোদ্ধা সন্তান ও উপজাতি কোটাসহ) ভর্তির জন্য অনলাইনে ৩২ হাজার ৬৩৬ জন আবেদন করেছেন।
এর মধ্যে এ-ইউনিটে ১৪৬২৩টি, বি-ইউনিটে ১২৫৩৩টি, সি-ইউনিটে ৪৩৯৯টি এবং ডি-ইউনিটে ১০৮১টি আবেদন জমা পড়েছে। তবে উপর্যুক্ত ১২১৭টি আসন ছাড়াও এবার ২৯টি ডিসিপিৱনের প্রত্যেকটিতে ২টি করে আসনে বিদেশি শিক্ষার্থী ভর্তির সুযোগ রয়েছে। আগামী ২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
২ নভেম্বর সকাল ৮ টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস’াপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা, সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা, দুপুর দেড়টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।
‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা এবং বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চার্বকলা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।