স্টাফ রিপোর্টার: পেঁয়াজের দর নিয়ন্ত্রনে গতকাল বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে সংশ্লিষ্টদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। পাইকারি বাজারে গত মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর গতকাল বুধবার নগরীর খুচরা বাজার গুলোতে দাম ছিল নি¤œমূখী। ২৪ ঘন্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিতে প্রায় ২০ টাকা।
জানা গেছে, গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পেঁয়াজের দর নিয়ন্ত্রনে জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে ও জেলা বাজার কর্মকর্তা মনোয়ার হোসেনের পরিচালনায় জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় পেঁয়াজের আমদানী কারক, পাইকারী ও খুচরা ব্যবসায়ী এবং চেম্বার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় পেঁয়াজের দর নিয়ন্ত্রনে রাখতে ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়। অতিরিক্ত মুনাফার আশায় কেউ দাম বৃদ্ধি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়। বাজার মানটরিং জোরদার করার সিদ্ধান্ত হয়।
এদিকে, গত মঙ্গলবার বিকেলে নগরীর মাস্টারপাড়ায় কাঁচাবাজার, লক্ষীপুর বাজার ও কোর্ট বাজারে অবস্থিত পিয়াজের গোডাউনে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জেলা বাজার কর্মকর্তা অভিযান পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালত পেঁয়াজের দাম নিধারণ করে দেয়।
এতে গতকাল নগরীতে পঁয়াজের দাম নি¤œমূখী ছিল। গতকাল দেশী পেঁয়াজের পাইকারী দাম ছিল ৬৫ থেকে ৭৫ টাকা আর খুচরা দাম ছিল ৭০ থেকে ৮০ টাকা। অন্যদিকে এলসি বা আমদানী করা পেঁয়াজের দাম পাইকারি ৬০ থেকে ৬৫ টাকা এবং খুচরা ৬৫ থেকে ৭০ টাকা।