স্টাফ রিপোর্টার: গত প্রায় ৭ দিনব্যাপী রাজশাহীতে দফায় দফায় বৃষ্টিতে দুর্ভোগ কাটছে না মানুষের। এই বৃষ্টিতে নগরীর নি¤œাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। স্কুলÑকলেজে শিক্ষার্থী ও বিপনী-বিতানে ক্রেতার উপস্থিতি কমেছে।
গতকাল রোববারও সকাল থেকে রাজশাহীতে শুরু হয় বৃষ্টি। সপ্তাহব্যাপী দফায় দফায় এই বৃষ্টিতে মানুষজনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই বৃষ্টিতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন নি¤œ আয়ের মানুষরা। তারা কাজ না পেয়ে অর্ধাহারে- অনাহারে দিন কাটাচ্ছেন। অনেকে বৃষ্টিতে ভিজেই কাজ করছেন। বৃষ্টিতে দুর্ভোগে পড়েন শিক্ষার্থীসহ অফিস-আদালতগামী মানুষজন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রছাত্রীর উপস্থিতি কমে গেছে। বৃষ্টিতে নগরীর নি¤œাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নগরীর বিভিন্ন ওয়ার্ডে বাসাবাড়ি ও রাস্তার পাশে জমে থাকা পানি নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন এলাকাবাসী। মশার উপদ্রব রোধে ড্রেনেজ ব্যবস্থা সংস্কার করে জরুরিভাবে পানি নিস্কাশনের ব্যবস্থা করার দাবি তাদের।
তবে বৃষ্টিতে স্বস্তি ফিরেছে চাষিদের মাঝে। আমন খেতে তাদের আর সেচ লাগছে না। কৃষিবিদরা বলছেন, এই বৃষ্টি আমন ও সবজি খেতে সেচের কাজ করেছে।
রাজশাহী আবহাওয়া অফিস জানায়, গতকাল সন্ধ্যা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় এখানে মোট বৃষ্টি হয়েছে ২২ মিলিমিটার। গত ২২ সেপ্টেম্বর থেকে এখানে শুরু হয়েছে বৃষ্টি। গতকাল পর্যন্ত মোট বৃষ্টি হয়েছে ৯৮ দশমিক ৫ মিলিমিটার।