স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, শিক্ষা বিভাগের বড় বড় পদে চিহ্নিত দুর্নীতিবাজেরা বসে আছেন। সেখানে চলছে লুটপাট। এক রকম দুর্নীতির আসর বসেছে। দুর্নীতির এই আসর ভাঙতে হবে। তা না হলে শিক্ষাখাতে উন্নয়ন হবে না।
গতকাল রোববার সকালে রাজশাহী মহানগরীর মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ে ছয়তলা ভবন নির্মাণের কাজ পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। বাদশা বলেন, বাজেটে শিক্ষাখাতে প্রচুর পরিমাণে বরাদ্দ থাকে। সেই বরাদ্দের একটা অংশে ভাগ বসায় লুটেরার দল। আমরা যদি বিশ্বমানের শিক্ষাব্যবস্থা নিশ্চিত করতে চাই তাহলে এসব দুর্নীতি দ্রæত সময়ের মধ্যে বন্ধ করতে হবে।
শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এই সদস্য বলেন, শিক্ষাখাতের প্রকল্প গ্রহণ থেকে বাস্তবায়ন পর্যন্ত নানাভাবে দুর্নীতি হয়ে থাকে। কিছু অসাধু কর্মকর্তা বড় পদে বসে আছেন। তারা ঠিকাদারদের অনিয়মের সুযোগ করে দেন। এদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া এখন সময়ের দাবি।
রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ে ছয়তলা ভবন নির্মাণ কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। বলেন, প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন ভবনটা নির্মাণ করা হচ্ছে। নির্মাণ কাজ শেষ হলে শিক্ষার্থীরা আরও বেশি ক্লাশমুখি হবে। এই ভবন নির্মাণ শেষে স্কুলটিতে যেন একটি মিলনায়তন নির্মাণ করা যায় সে ব্যাপারে তিনি প্রচেষ্টা চালাবেন। এছাড়া শিক্ষার্থীদের জন্য মিড-ডে মিল চালুরও আশ্বাস দেন তিনি।
এ সময় মিশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারিয়া অলকা মÐল, সহকারী প্রধান শিক্ষক মাইনুল ইসলাম, সহকারী শিক্ষক মাসুদ আলম, নিহার রঞ্জন রায়সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।