স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের শিৰা, স্বাস’্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস’্যরৰা ব্যবস’া স’ায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে ।
গতকাল রোববার নগরভবনের সিটি হল সভাকৰে আয়োজিত সভায় রাজশাহী সিটি কর্পোরেশন পরিচালিত রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয় সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
রাজশাহী সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে শিৰা প্রতিষ্ঠান থাকার প্রয়োজনীয়তার যুক্তি প্রদর্শন করে সভায় প্যানেল মেয়র বাবু বলেন, দেশের অন্যান্য সিটি কর্পোরেশনগুলো জনস্বার্থে বিভিন্ন পর্যায়ের শিৰা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে। রাজশাহী সিটি কর্পোরেশনও সুবিধা বঞ্চিত ও সাধারণ পরিবারের কথা বিবেচনা করে রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয় শিরোনামে মহানগরীর ২০টি ওয়ার্ডে ২০টি কেন্দ্র পরিচালনা করছে। এ কেন্দ্রগুলো ইতিবাচক একাডেমিক ভূমিকা পালন করছে।উপসি’ত কাউন্সিলরবৃন্দ সকলেই রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয়ের মান উন্নয়নের জন্য একটি নীতিমালা প্রণয়নের প্রস্তাব পেশ করেন।
রাসিকের শিৰা, স্বাস’্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস’্যরৰা ব্যবস’া স’ায়ী কমিটির সভাপতি ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুর্বজ্জামান টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপসি’ত ছিলেন প্যানেল মেয়র-৩ ও ১নং সংরৰিত আসনের কাউন্সিলর মোসাঃ তাহেরা খাতুন, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত আলী শাহু, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক, ৪নং ওয়ার্ড কাউন্সিলর র্বহুল আমিন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজর্বল ইসলাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান, ৩নং সংরৰিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, ২নং সংরৰিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৪নং সংরৰিত আসনের কাউন্সিলর শিরিন আরা খাতুন, ৬নং সংরৰিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ৭নং সংরৰিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, রাসিকের সচিব আবু হায়াত মোঃ রহমতুলৱাহ।
সভায় রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয় সংক্রান্ত সার্বিক তথ্য উপস’াপন করেন শিৰা কর্মকর্তা আনার্বল হক। সভায় রাসিকের কাউন্সিলরবৃন্দ ও রাজশাহী সিটি প্রাক প্রাথমিক বিদ্যালয়ের শিৰিকাবৃন্দ উপসি’ত ছিলেন।