স্টাফ রিপোর্টার: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল গতকাল রোববার সকালে রাজশাহী বিভাগের বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। বিভাগীয় মৎস্যসম্পদ দপ্তরের সম্মেলন কক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।
সভায় সচিব বলেন, সুষ্ঠু পরিকল্পনা ও নতুন নতুন কৌশলের মাধ্যমে উৎপাদন বাড়াতে হবে। তাই নিজেদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার কর্মকর্তাবৃন্দ তাদের চলমান কার্যক্রম ও বিভিন্ন সমস্যার বিষয়ে সচিবকে অবহিত করেন। বিশেষ করে জনবল সংকটের কথা বেশি উঠে আসে। সচিব এসব সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।
সচিব আরও বলেন, সরকার বর্তমানে যে কোন প্রকার অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই যে কোন কাজ স্বচ্ছতার সাথে করতে হবে, যেন কোন প্রকার অভিযোগ না উঠে। তিনি বেশি বেশি গাছ লাগানোর ওপর গুরুত্ব দেন। এছাড়াও বর্জ্য অপসারণে যাতে পরিবেশের ক্ষতি না হয় সেদিকে সচেতন থাকার পরামর্শ দেন। তিনি বলেন, মাছের খাবারের মান যেন ঠিক থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।
সভায় মৎস্যসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন বিভাগীয় মৎস্যসম্পদ দপ্তরের উপপরিচালক হাসান ফেরদৌস সরকার।