স্টাফ রিপোর্টার: শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, শিক্ষা-দীক্ষায় সারাবিশ্ব এগিয়ে যাচ্ছে। তাই বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে বাংলাদেশেও বিশ্বমানের শিক্ষাব্যবস্থা গড়ে তুলতে হবে। এই লক্ষ্য নিয়েই সংসদীয় স্থায়ী কমিটি কাজ করছে।
গতকাল শনিবার বিকালে রাজশাহীর সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাদশা বলেন, আমরা দাবি করছি, দেশের উন্নয়ন হচ্ছে। কিন্তু শিক্ষার মানের কতটুকু উন্নয়ন হচ্ছে সেটাও গুরুত্বের সঙ্গে দেখতে হবে। এ ব্যাপারে শিক্ষকদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে।
রাজশাহী-২ (সদর) আসনের এই সংসদ সদস্য বলেন, দেশে শুধু অবকাঠামোগত উন্নয়ন নয়, শিক্ষাক্ষেত্রে উন্নয়ন হলেই সেটাকে প্রকৃত উন্নয়ন বলা যাবে। তাই পৃথিবীর উন্নত দেশগুলোর শিক্ষার্থীরা যে মানের শিক্ষা গ্রহণ করে আমাদের দেশের শিক্ষার্থীদেরও সেই মানের শিক্ষা নিশ্চিত করতে হবে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা আরও বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের কারিগর। তারা ভবিষ্যতে এ দেশের নেতৃত্ব দেবে। তাই তারা এখন যত ভালো মানের শিক্ষা পাবে, ভবিষ্যতে তত ভাল মানের নেতৃত্ব তৈরি হবে। সুতরাং শিক্ষা ব্যবস্থার উন্নতির কোনো বিকল্প নেই।
বক্তব্য শেষে ফজলে হোসেন বাদশা কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। রাজশাহীর শহিদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএমএ হুরাইরা।
সভাপতিত্ব করেন সৃষ্টি শিক্ষা পরিবার ও সৃষ্টি ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক ড. শরিফুল ইসলাম রিপন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন রাজশাহীর সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মোফাজ্জল হোসেন।
অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি থেকে পিইসি, জেএসসি এবং এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৪২২ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানানো হয়। এ সময় এসব শিক্ষার্থীর অভিভাবক এবং সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।