স্টাফ রিপোর্টার: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক পিছিয়ে ছিলো। সেই বাংলাদেশ এখন প্রযুক্তিতে অনেক এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ শুধু তথ্য-প্রযুক্তিই নয়, প্রতিটি ক্ষেত্রেই ঈর্শনীয় সাফল্য আনছে। সমৃদ্ধির বাংলাদেশের ভিত্তি স্থাপন করে দিয়েছে এই সরকার। একে এগিয়ে নিতে হবে আপনাদের। আপনাদের দিকে তাকিয়ে আমরা ভবিষ্যতের স্বপ্ন দেখি।
গতকাল শুক্রবার নগরীর নওদাপাড়ায় পোস্টাল অ্যাকাডেমিতে ৬৮তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশকে বার বার পাকিস্তান বানানোর ষড়যন্ত্র হয়েছে। ১৯৭১ সালের পরাজিত শক্তি ১৯৭৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত বাংলাদেশকে পাকিস্তান বানানোর চক্রান্ত করেছে। কিন্তু সব ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন। একটা সময় কলকাতা থেকে হরফ এনে পত্রিকা চালাতে হতো। এখন সবকিছু হয় প্রযুক্তির ছোঁয়ায়। আমরা সামনের বছর ৫- জিতে যাব। তখন সর্বত্র আরও পরিবর্তন ঘটবে। এজন্য সকলকে প্রস্তুত হতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব অশোক কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব মোহাম্মদ মুনির হোসেন এবং জেলা প্রশাসক মো. হামিদুল হক। অনুষ্ঠানে মন্ত্রী মোস্তাফা জব্বার প্রশিক্ষণপ্রাপ্ত নবীন কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন। এর আগে বাংলাদেশ পোস্টাল অ্যাকাডেমির অধ্যক্ষ সিরাজ উদ্দীন তাদের শপথ বাক্য পাঠ করান।
উল্লেখ্য এই প্রশিক্ষণ কর্মশালায় বিসিএসের প্রশাসন, পুলিশ, সমবায়, অডিট অ্যান্ড অ্যাকাউন্টস, কৃষি এবং প্রাণিসম্পদ বিভাগের ৪৫ জন নবীন কর্মকর্তা অংশ নেন।