এফএনএস: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ শনিবার। দলীয় প্রধানের জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। শনিবার বিকাল সাড়ে তিনটায় ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এ আলোচনা সভা হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতিমÐলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।
আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্ব মানবতার বাতিঘর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনটি উৎসব মুখর পরিবেশে পালন করা হবে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার আলোচনার আয়োজন করা হয়েছে। এতে জাতীয় নেতারা বক্তব্য রাখবেন। পাশাপাশি শনিবার সকাল ১০টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার (মেরুল বাড্ডা) ও সকাল ৯টায় খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস চার্চ (৭/৩/এ, সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০) এবং সকাল ১১টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।
এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন জানান, নেত্রীর জন্মদিনে ঢাকাসহ সারাদেশে সব সহযোগী সংগঠনের উদ্যোগে র‌্যালি, শোভাযাত্রা, আলোচনা সভা, আলোক চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।
এদিকে দলের সভাপতির জন্মদিন উপলক্ষে সারাদেশে মিলাদ ও দোয়া মাহফিল এবং ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করার জন্য আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সংস্থাসমূহের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহŸান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে তিনি সারা দেশে আওয়ামী লীগের জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সব শাখার নেতাদের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে অনুরূপ কর্মসূচি গ্রহণ করে দিবসটি পালন করার জন্য অনুরোধ জানিয়েছেন।