স্টাফ রিপোর্টার: পুলিশের সামনেই রাজশাহীর ব্যস্ততম নিউমার্কেটের প্রধান ফটক আটকে রেখে সমাবেশ করেছেন বিএনপি নেতারা। বিভাগীয় সমাবেশ উপলক্ষে প্রচারপত্র বিতরণ করতে গিয়ে গতকাল শুক্রবার সকালে তারা এই সমাবেশ করেন। নিউমার্কেটের প্রধান ফটকে সমাবেশ করলেও পুলিশ এতে বাধা দেয়নি।
সমাবেশে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ।
এর আগে তারা নিউমার্কেটের সামনে থেকে প্রচারপত্র বিতরণ শুরু করেন। তারা প্রথমে নিউমার্কেটের সামনের এবং ভেতরের ব্যবসায়ীদের মাঝে প্রচারপত্র বিলি করেন। এরপর তারা নিউমার্কেটের পাশে মাছপট্টিতে গিয়ে প্রচারপত্র বিতরণ করেন। পরে নিউমার্কেটের প্রধান ফটকের সিঁড়িতে দাঁড়িয়ে সমাবেশ করেন।
নিউমার্কেটের প্রধান ফটক বন্ধ করে সমাবেশ করায় ক্রেতাদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। তাদের অন্য ফটক দিয়ে গেট দিয়ে নিউমার্কেটে ঢোকেন। তবে প্রধান ফটক বন্ধ করে সমাবেশ করায় নিউমার্কেটের ব্যবসায়ী এবং আগত ক্রেতাদের বিরক্তি প্রকাশ করতে দেখা গেছে। পুলিশের সামনেই এমন সমাবেশ দেখে বিস্ময় প্রকাশ করেন কেউ কেউ।
এ বিষয়ে জানতে চাইলে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, লিফলেট বিতরণ এবং সংক্ষিপ্ত সমাবেশ করার জন্য বিএনপি একটি আবেদন করেছিল। তাদের অনুমতি দেয়া হয়নি। কিন্তু তারপরেও খবর পাই যে তারা লিফলেট বিতরণ করছেন। সঙ্গে সঙ্গে পুলিশ পাঠানো হয়। তবে পুলিশের সামনেই সমাবেশ করা হয়েছে কি না তা আমার জানা নেই।
প্রসঙ্গত, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দলটির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে পর্যায়ক্রমে দেশের সব বিভাগীয় শহরে সমাবেশ করা হচ্ছে। রাজশাহী বিভাগের সমাবেশ হবে আগামী রোববার। রাজশাহীর মাদ্রাসা মাঠে এই সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি।