স্টাফ রিপোর্টার: সরকারের আগের মেয়াদে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের জ্যেষ্ঠ সহ-সভাপতি হয়েছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এবারও তিনি একই পদে মনোনীত হয়েছেন। জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে মনোনয়ন দিয়েছেন।
জাতীয় সংসদ সচিবালয়ের মানবসম্পদ শাখা-১ এর জ্যেষ্ঠ সহকারী সচিব মোহাম্মদ খালেদুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর এই চিঠি ইস্যু করা হয়েছে। এর আগে ১৯ আগস্ট ফজলে হোসেন বাদশাকে এ দায়িত্ব দিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয় চিঠি দেয়।
জাতীয় সংসদ সচিবালয়ের চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড আইন-২০১৩ এর ৬ (১) (খ) ধারা অনুযায়ী বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসেবে রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে মনোনয়ন দিয়েছেন স্পীকার।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে চিঠিটি দেয়া হয়েছে। এছাড়া অনুলিপি পাঠানো হয়েছে সংশ্লিষ্টদের কাছে। নিয়ম অনুযায়ী, একাদশ সংসদের মেয়াদকাল পর্যন্ত বাদশা এ পদে দায়িত্ব পালন করবেন। সরকারের আগের মেয়াদেও রাজশাহীর এই সংসদ সদস্য একই পদে দায়িত্ব পালন করেন। দায়িত্ব নেয়ার পর তিনিই উদ্যোগ নিয়ে রাজশাহীর বন্ধ রেশম কারখানা পরীক্ষামূলকভাবে চালু করেন।
দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পাওয়া নিয়ে ফজলে হোসেন বাদশা বলেন, রেশম রাজশাহীর পরিচয়। এই রেশমকে সম্প্রসারণ করতে তিনি ভূমিকা রাখবেন। এছাড়া বিএনপি-জামায়াত সরকারের আমলে বন্ধ করে দেয়া রাজশাহী রেশম কারখানা পূর্ণাঙ্গভাবে চালু করতে তিনি সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবেন।