স্টাফ রিপোর্টার: পদ্মার ভাঙন থেকে রাজশাহী নগরকে নিরাপদ রাখার আশ্বাস দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। গতকাল মঙ্গলবার সকালে রাজশাহীর পদ্মার পাড় পরিদর্শনে গিয়ে তিনি এই আশ্বাস দেন। রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রতিমন্ত্রী বলেন, ভরা মৌসুমের খর¯্রােতা পদ্মা যেন তীর ভাঙতে না পারে সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
গতকাল সকালে প্রতিমন্ত্রী রাজশাহী মহানগরীর টি-বাঁধ থেকে পবা উপজেলার সোনাইকান্দি পর্যন্ত পদ্মা নদীর পাড় পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ছাড়াও সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন উপস্থিত ছিলেন।
পানিসম্পদ প্রতিমন্ত্রী সকাল ৯টায় প্রথমেই নগরীর সীমান্ত অবকাশ এলাকায় পদ্মা নদীর তীর পরিদর্শনে যান। এরপর তিনি টি-বাঁধ এলাকা থেকে একটি বোটে চড়ে সোনাইকান্দি পর্যন্ত পরিদর্শন করেন। এ সময় তিনি বুলনপুর, হাড়–পুর ও নবগঙ্গা এলাকায় নদীর পাড়ে বাঁধ নির্মাণ দেখে সন্তোষ প্রকাশ করেন। সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার প্রচেষ্টায় এই বাঁধ নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন হয়।
এদিকে যেসব এলাকায় এখনও বাঁধ নির্মাণ করা হয়নি সেগুলোর জন্য প্রকল্প গ্রহণ করতে ফজলে হোসেন বাদশা প্রতিমন্ত্রী জাহিদ ফারুককে অনুরোধ করেন। তিনি কিছু পরিকল্পনার কথাও জানান প্রতিমন্ত্রীকে। এ সময় প্রতিমন্ত্রী বলেন, রাজশাহী শহরকে নিরাপদ এবং দৃষ্টিনন্দন রাখার জন্য যা যা প্রকল্প গ্রহণ করা দরকার তা করা হবে।
পদ্মার পাড় পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, উত্তর-পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী, তত্বাবধায়ক প্রকৌশলী আমিরুল হক, নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, উপ-বিভাগীয় প্রকৌশলী আসিফ আহমেদ, সহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।