স্টাফ রির্পোটারঃ গতকাল মঙ্গলবার দ্বিতীয় দিনের মত নগরীর কোন কোন এলাকায় ভারি বর্ষনে নিচু অঞ্চলগুলিতে জমে থাকা পানি অপসারন না হওয়ায় কাটেনি জলাবদ্ধতা। রাস্তা-ঘাট পানিতে তলিয়ে যাওয়ায় জনদূর্ভোগের সৃষ্টি হয়।
রাজশাহী আবহাওয়া অফিস বলছে গতকাল মঙ্গলবার দুপুর ১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ১৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩ দশমিক ৮ এবং সর্বনি¤œ ২৫ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস।
কখনো মুষল ধারায় কখনো গুড়ি গুড়ি বৃষ্টি হতে দেখা গেছে। এতে করে নগরীর ড্রেন এবং নর্দমাগুলি উপচে রাস্তাঘাট তলিয়ে যায় পানিতে। জলাবদ্ধতায় মানুষ এবং যানবাহন চলাচলে সমস্যার সৃষ্টি হয়। নগরবাসীর অভিযোগ সময় মত ড্রেন এবং নর্দমাগুলি পরিষ্কার না করায় তা ভরাট হয়ে পানি ধারন ক্ষমতা কমে যাওয়ায় সেই সাথে নগরীর অধিকাংশ ড্রেন-নর্দমাগুলি দখল করে অবৈধ স্থাপনা গড়ে উঠায় পানি নামার ক্ষেত্রে প্রতিবন্ধতার সৃষ্টি হচ্ছে।
এদিকে, কোর্ট চত্বরের রাস্তাগুলি গতকালও ডুবে ছিল হাঁটু পানিতে। আদালত এলাকায় চলাচল করতে মানুষকে রিকসা এবং অটোর আশ্রয় নিতে হয়েছে। এছাড়াও প্যান্ট গুটিয়ে এবং জুতা খুলে চলাচল করতে হয়েছে মানুষকে। এসময় অনেককে বলতে শোনা গেছে যেখানে ভিআইপি লোকজনের চলাচল সেখানে এই অবস্থা কতটা মানানসই।
এদিকে বৃষ্টির কারনে রাস্তায় যানবাহন চলাচল কম করায় মানুষকে পড়তে হয়েছে বিপাকে। এই সুযোগকে ভাড়াও বাড়িয়ে দেয় রিক্সা ও অটো রিক্সা চালকরা।