স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের জন্য বদনাম হচ্ছে। তাই অনুপ্রবেশকারীদের ঝেটিয়ে বিদায় করা হবে। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক এক কর্মশালায় তিনি এ কথা বলেন।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমাম বলেন, দেশ ও দলের প্রয়োজনে একটা সময় আওয়ামী লীগকে সংগঠিত করা হচ্ছিল। এই সুযোগ নিয়ে বিভিন্ন দল থেকে অনেকেই আওয়ামী লীগে ঢুকে পড়েছে। কিন্তু অনুপ্রবেশকারীদের আওয়ামী লীগে কোনো স্থান নেই। দলের সুনাম রক্ষায় তাদের ঝেটিয়ে বিদায় করা হবে।
তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় পরিচ্ছন্ন রাজনীতি করে। আওয়ামী লীগ কাউকে আক্রমণ করেনি, আক্রান্ত হয়েছে। সব সময় মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। এই চেষ্টা যেমন আগামীতেও অব্যাহত থাকবে তেমনি এখন মাদক, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান চলছে সেটাও চলবে।
এইচটি ইমাম বলেন, আজকের তরুণরাই আগামীর বাংলাদেশের ভবিষ্যৎ। তাই তোমরা যারা তরুণরা দেশকে ভালোবাস, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ^াস করো, তারা কখনো ভুল করবে না। তরুণরাই বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে বলা হয়েছিল, ভবিষ্যৎ বাংলাদেশ কেমন হবে। ভবিষ্যতের সেই ডিজিটাল বাংলাদেশ এখন আমরা দেখতে পাচ্ছি।
কর্মশালায় আরও বক্তব্য দেন- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মেরিন জাহান কবিতা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।
আওয়ামী লীগের প্রতিষ্ঠার ৭০ বছর উপলক্ষে দলটির কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটি এ কর্মশালার আয়োজন করে। সব বিভাগীয় শহরে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এটি রাজশাহীতেও আয়োজন করা হয়। কর্মশালা সঞ্চালনায় ছিলেন প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। কর্মশালায় রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।