বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (র্বয়েট) রোবটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামী ২৬ সেপ্টেম্বর। ওই দিন সকাল ৯টায় প্রতিযোগি-তাটির উদ্বোধন করবেন র্বয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। বিশ্ববিদ্যালয়ের মেকাট্রোনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
প্রতিযোগিতাটি ৫টি ইভেন্টে অনুষ্ঠিত হবে। ইভেন্টগুলো হলো- পোস্টার প্রেজেন্টেশন, প্রোজেক্ট শোকেজ, রোবো রেসলিং, মাড রোভার ও স্পিড ব্যাটেল। উদ্বোধনের পর পোস্টার প্রেজেন্টেশন অনুষ্ঠিত হবে। এরপর বাকি ইভেন্টগুলো অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ হয়েছে। দেশের ১৮টি বিশ্ববিদ্যালয় থেকে শিৰার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। ওইদিন বিকেল ৫টায় প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে। এতে বিভিন্ন ইভেন্টে বিজয়ী দশজনকে পুরস্কৃত করা হবে। এ ছাড়াও প্রতিটি ইভেন্টের বিজয়ী টিমদের সর্বমোট ২ লাখ ১৮ হাজার টাকার প্রাইজমানি প্রদান করা হবে।
মেকাট্রোনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সজল কুমার দাস বলেন, ‘এ ধরনের প্রতিযোগিতা শিৰার্থীদের প্রযুক্তিগত শিৰার প্রতি আগ্রহী করে তুলবে। পাশাপাশি শিৰার্থীদের ব্যব-হারিক দৰতা বৃদ্ধি পাবে, যা পর-বর্তীতে শিৰার্থীরা তাদের কর্মৰেত্রে কাজে লাগাতে পারবে।’