স্টাফ রিপোর্টার: রাজশাহীর চরমাজারদিয়া ও গোদাগাড়ী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহলরত সদস্যদের দেখে ফেনসিডিল ফেলে পালিয়েছে চোরাকারবারিরা। শুক্রবার দিবাগত রাতে এই ঘটনা ঘটে। পরে দুই স্থান থেকে পরিত্যক্ত অবস্থায় ১৭৫ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবির টহল দল।
বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাতে চার সদস্যের বিজিবির একটি টহলদল গোদাগাড়ীর চরকানাপাড়া সীমান্তে নিয়মিত টহল দিচ্ছিলো। টহলরত বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায় চোরাকারবারিরা। পরে বস্তায় তল্লাশি চালিয়ে ১২৫ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।
এদিকে গতকাল শনিবার ভোররাতে চরমাজারদিয়া সীমান্ত ফাঁড়ির একটি টহল দল রাজশাহীর দামকুড়া থানার স্কুলপাড়া নামক এলাকায় টহল দিচ্ছিলো। তখন বিজিবি দেখে ৫০ বোতল ফেনসিডিলভর্তি একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায় চোরাচালানীর দল। পরে এসব ফেনসিডিল জব্দ করা হয়।
বিজিবি অধিনায়ক জানান, বিজিবি দেখে পালিয়ে যাওয়ায় কাউকে আটক কিংবা সনাক্ত করা যায়নি। উদ্ধার করা ফেনসিডিলগুলোর মূল্য ৭৫ হাজার টাকা। সেগুলো বিজিবির সিজার স্টোরে জমা করা হয়েছে। পরবর্তীতে তা জনসম্মুখে ধ্বংস করা হবে বলেও জানান বিজিবির এই ঊর্ধ্বতন কর্মকর্তা।