নাটোর ও বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে হত্যা মামলায় ফাঁসির দ-প্রাপ্ত আসামি নিজাম উদ্দিন (৪৮) মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রানত্ম হয়ে রাজশাহী কেন্দ্রিয় কারাগারে মারা গেছেন।
মৃত নিজাম উদ্দিন উপজেলার দোগাছি গ্রামের মৃত রিয়াজ উদ্দিন মোলস্নার ছেলে। তিনি ২০০৬ সালের গ্রাম্য সালিশে গুলি করে চায়না হত্যা মামলায় ফাঁসির -ন্ডপ্রাপ্ত ও ২০১৩ সালের ৪ অক্টোবর উপজেলা যুবদলের সহ-সভাপতি আবুল বাশার হত্যা মামলার এজাহারভুক্ত ৬নং আসামি ছিলেন। নগর ইউপি চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন জানান, ২০১৭ সালে আদালত গুলি করে চায়না হত্যা মামলার ২নং আসামি নিজাম উদ্দিনের ফাঁসির দ-াদেশ দেয়। পরে এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন তার স্বজনরা। সে সময় থেকে নিজাম উদ্দিন রাজশাহী বিভাগীয় কারাগারে আটক ছিলেন। মঙ্গলবার রাতে তিনি সেখানে হৃদরোগে আক্রানত্ম হন। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস জানান, হৃদরোগে আক্রানত্ম হয়ে নিজামউদ্দিন মারা গেছেন। বিকেল ৩টার দিকে পোস্টমর্টেম শেষে কারা কর্তৃপড়্গ মৃতের স্বজনদের কাছে তার লাশটি হসত্মানত্মর করেছে বলে জেনেছি।