স্টাফ রিপোর্টার: শিড়্গা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স’ায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, শিড়্গা ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। কোন দেশকে এগিয়ে যেতে হলে শিড়্গা ব্যবস’ার ওপর গুরম্নত্ব দিতে হবে। তাই প্রতিটি শিড়্গা প্রতিষ্ঠানে যেন শিড়্গার্থীরা গুণগত মানসম্পন্ন শিড়্গা পায় সে দিকে সর্বোচ্চ গুরম্নত্ব দিতে হবে।
গতকাল মঙ্গলবার বিকালে রাজশাহী মহানগরীর কোর্ট এলাকার বালাজান নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। রাজশাহী-২ (সদর) আসনের এই সংসদ সদস্য বলেন, বিগত ১০ বছরে মহানগরীর শিড়্গা প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য অনেক কাজ করেছি, ভবিষ্যতেও শিড়্গার মান উন্নয়নে সমান গুরম্নত্ব দেবো।
তিনি বলেন, শিড়্গা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন দরকার। সেই দিকগুলো আমি বরাবরই গুরম্নত্বের সাথে দেখেছি। এখন শিড়্গার্থীরা যাতে মানসম্মত শিড়্গা পায় এই দিকগুলো শিড়্গকদের দেখতে হবে। তারাই পারবেন শিড়্গার্থীদের সঠিক দিক নির্দেশনা দিতে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, দুই কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে এই ভবনটি নির্মাণ হচ্ছে। এই ভবনের কাজ শেষ হলে শিড়্গার্থীরা আরও সুন্দর পরিবেশে পড়ালেখা করতে পারবে। এ রকম আরও অনেক শিড়্গা প্রতিষ্ঠানের জন্য আমি বরাদ্দ দিয়েছি যাতে রাজশাহীর সব ছেলে মেয়েরা সুন্দর পরিবেশে পড়াশোনা করে মাথা উঁচু করে দাঁড়াতে পারে। ভাল শিড়্গা প্রতিষ্ঠানে পড়ার যে স্বপ্ন তা যেন সবার পূরণ হয়।
পরে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা শিড়্গক-শিড়্গার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় স্কুলের প্রধান শিড়্গক তাজরম্নল ইসলাম, ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল বাতেন বাবু, সহকারী প্রধান শিড়্গক নজিফা খাতুনসহ অন্যান্য শিড়্গক-শিড়্গার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপসি’ত ছিলেন।