স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের যৌথ উদ্যোগে ৯৩ লাখ ৮১ হাজার টাকা ব্যয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ডের ড্রেন ও রাসত্মার উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রম্নজ্জামান লিটন।
গতকাল সোমবার নগরীর ১৬ নং ওয়ার্ডের কয়েরদারা বিলপাড়া এলাকায় প্রথম পর্যায়ে ১, ২, ১৬, ১৯ ও ২৯ নং ওয়ার্ডের ড্রেন ও রাসত্মার উন্নয়ন কাজের উদ্বোধন করেন মেয়র। পর্যায়ক্রমে অন্যান্য ওয়ার্ডে এই উন্নয়ন কাজ বাসত্মবায়িত হবে। অনুষ্ঠানে প্রধান প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দরিদ্র মানুষের কল্যাণে কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে যাদের জমি আছে ঘর নেই, তাদের গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। এছাড়া যাদের জমি, ঘর কিছুই নেই, তাদের পুর্নবাসনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মেয়র আরও বলেন, রাজশাহীতে এই কার্যক্রম শুরম্ন হতে বিলম্ব হয়েছে। কারণ বিগত ৫ বছরে আমরা অনেক পিছিয়ে গেছি। কাউন্সিলরবৃন্দের সহযোগিতায় সেই ড়্গতি পূরণের চেষ্টা করছি। এই মুহূর্তে নগরীর উন্নয়ন কাজ কম চোখে পড়ছে। তবে আগামী বছরের এই সময়ে পুরো নগরীতে অনেক বেশি উন্নয়ন কাজ দেখতে পাওয়া যাবে। এরপর তিন বছর ধারাবাহিকভাবে কাজ চলবে। কর্মসংস্থান সৃষ্টিতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে জানিয়ে মেয়র লিটন বলেন, রাজশাহীতে বিসিক-২ এর কাজ শুরম্ন হতে যাচ্ছে। এখানে প্রকৃত উদ্যোক্তাদের পস্নট বরাদ্দ দেওয়া হবে। উদ্যোক্তারা শিল্প-কারখানা গড়ে তুললে বিপুল কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
রাসিকের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ও নগর অবকাঠামো নির্মাণ ও সংরড়্গণ স্থায়ী কমিটির সভাপতি ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম। স্বাগত বক্তব্য দেন ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর রিজিওনাল কো-অর্ডিনেটর ফারজানা পারভীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাসিকের সংরড়্গিত ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আজেদা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মুনতাজ আহম্মেদ ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর ফিল্প কো-অর্ডিনেটর কল্পনা খাতুন, মনিটরিং অফিসার দীপক চক্রবর্ত্তী, ট্রেইনার আয়শা সিদ্দিকাসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।