এফএনএস বিদেশ : ভারতের অন্ধ্র প্রদেশের গোদাবরী নদীতে পর্যটকবাহী একটি নৌকা ডুবে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে এবং ৩০ জন নিখোঁজ রয়েছেন। গত রোববার রাজ্যের একটি জনপ্রিয় পর্যটন স্পটের উদ্দেশ্যে ৬০ জন আরোহী নিয়ে নৌকাটি রওনা হয়েছিল বলে জানিয়েছে বিবিসি।
পথে বড় একটি পাথরের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। এরপর থেকে ২৭ জন আরোহীকে নিরাপদে উদ্ধার করা হয়েছে বলে রাজ্যের কর্মকর্তারা বিবিসি তেলেগুকে নিশ্চিত করেছেন।ঘটনাস’লে উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে এবং তারা নিখোঁদের খোঁজে নদীতে তলৱাশি চালিয়ে যাচ্ছেন।
নৌকার আরোহীদের মধ্যে মাধবীলতা নামের এক নারী রক্ষা পেয়েছেন, কিন’ তার স্বামী ও সন্তান মারা গেছেন।“আমি আমার স্বামী ও সন্তান উভয়কে হারিয়েছি। সন্তান ছাড়া আমি কীভাবে বাঁচবো,” বিবিসি তেলেগুকে বলেছেন তিনি।
নৌকাডুবির ঘটনাটি ‘প্রত্যন্ত বন এলাকায়’ ঘটেছে এবং সেখানে ভালো যোগাযোগ ব্যবস’া নেই বলে কর্তৃপক্ষ জানিয়েছে। পর্যটকবাহী নৌকাটি কোনো বৈধ অনুমতিপত্র ছাড়াই যাত্রী পরিবহন করছিল বলে অন্ধ্রের পর্যটনমন্ত্রী জানিয়েছেন।
ঘটনার পরপরই ওই এলাকায় সব ধরনের নৌকা চলাচল বন্ধের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি। এক টুইটে নিহতদের জন্য গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।