এফএনএস: পশ্চিমাঞ্চল রেলওয়ের তিনটি যাত্রীবাহী আনত্মঃনগর ট্রেনের ছাদে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ১৭০ যাত্রীকে জরিমানা করা হয়েছে। গত বৃহস্পতিবার দিনভর অভিযান চালিয়ে পাবনার ঈশ্বরদী থেকে ঢাকা রেলরম্নটের বিভিন্ন রেলওয়ে স্টেশনে বস্নক চেকিংয়ে পাকশী রেলওয়ে নিরাপত্তা বাহিনী তাদের আটক করে। পরে যাত্রীদের কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উলস্নাহ ভূঁইয়া। পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যনত্ম অভিযানে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আনত্মঃনগর ৭৫৪নং সিল্কসিটি এঙপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭০৫নং আনত্মঃনগর একতা এঙপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ৭৭১নং আনত্মঃনগর রংপুর এঙপ্রেস ট্রেনে ট্রেনের ছাদে বিনা টিকিটের যাত্রীদের আটক করা হয়।
এ সময় তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে। যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৩৫ হাজার ৪০০ টাকা ও জরিমানা বাবদ ১১ হাজার ৮০০ টাকা আদায় করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উলস্নাহ ভূঁইয়া বলেন, যাত্রীরা এখন টিকিট কেটেই ট্রেনে ওঠেন। বিনা টিকিটের যাত্রীর সংখ্যা কমে গেছে। তবে কিছু মানুষ বিনা টিকিটে ট্রেনের ছাঁদে চড়া চড়েন। এমন অভিযান চললে তারা আর ট্রেনের ছাদে চড়বেন না। এই অভিযান অব্যাহত থাকবে।