এফএনএস: মেহেরপুর সদর উপজেলায় মধ্যরাতে বিলের মধ্যে দুই মাছ চাষিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত বুধবার রাত সাড়ে ১২টার পর নতুন দরবেশপুর গ্রামে শোলমারী বিলে এই হত্যাকা- ঘটে মেহেরপুর পুলিশ সুপার এসএম মুরাদ আলী জানান। নিহতরা হলেন- ওই গ্রামের ইদ্রিস আলী মাস্টারের ছেলে রোকনুজ্জামান (৩৬) ও আজাদ আলী বিশ্বাসের ছেলে মোহাম্মদ হাসান আলী (৪২)।
তারা সম্পর্কে চাচাতো ভাই। পুলিশ সুপার বলেন, রোকন ও হাসান বাড়ির পাশে শোলমারি বিল ইজারা নিয়ে সেখানে মাছ চাষ করে আসছিলেন। প্রতিরাতের মত গত বুধবারও বিলে গিয়েছিলেন মাছ পাহারা দিতে। রাত ১২টার পর একদল লোক ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে তাদের এলোপাতাড়ি কোপায়। তাতে ঘটনাস’লেই দুজনের মৃত্যু হয়। খবর পেয়ে সদর থানা ও ডিবি পুলিশের দুটি দলকে নিয়ে ঘটনাস’লে যান পুলিশ সুপার।
লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। পুলিশ কর্মকর্তা মুরাদ আলী বলেন, দুজনের সারা শরীরে কোপানো রয়েছে। পূর্ব শত্র্বতার জের ধরে তাদের হত্যা করা হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। জড়িতদের চিহ্নিত করতে পুলিশ কাজ করছে। কাদের সঙ্গে কী নিয়ে রোকন ও হাসানের শত্র্বত ছিল, সে বিষয়ে কোনো কথা বলতে চাননি তাদের পরিবারের সদস্যরা।
ওই বাড়িতে গেলে ‘তোরা ভাল থাক, তোদের শান্তি হোক’ বলে বিলাপ করতে দেখা যায় স্বজনদের। কিন’ তারা কাদের কথা বলছেন, সেটাও স্পষ্ট হয়নি। গ্রামের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, বিলের ইজারা ও দখলস্বত্ব নিয়ে রোকন ও হাসানের সঙ্গে এলাকার আরেকটি পক্ষের দ্বন্দ্ব ছিল। এ কারণে প্রতি রাতে তারা বিল পাহারা দিতেন। অন্যদিন তাদের সঙ্গে আরও লোক থাকলেও গত বুধবার রাতে কেবল দুই চাচাতো ভাই ওই বিলের পাশের টং ঘরে ছিলেন।