বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জাতীয়তাবাদী শিৰক ফোরাম। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়া’কে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় অভিযুক্ত করে কারান্তরীণ রাখা হয়েছে। প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর সকল কর্মকা- এবং দিকনির্দেশনা দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য ছিল মাইলফলক। অথচ দেশ এখন দুর্নীতির মহা আখরায় পরিণত হয়েছে। এ অবস’া থেকে দেশকে মুক্ত করতে হলে একটি সুন্দর নিরপেৰ নির্বাচন প্রয়োজন।
মানববন্ধনে বক্তারা আরও বলেন, খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত। তিনি অসুস’ তারপরও তাকে চিকিৎসা না করিয়ে কারার্বদ্ধ রাখা হয়েছে। মানববন্ধনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার উন্নত চিকিৎসার দাবি জানানো হয়।
বিশ্ববিদ্যালয় শাখার জাতীয়তাবাদী শিৰক ফোরামের সভাপতি অধ্যাপক ড. হাবীবুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন, কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ফজলুল হক, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের অধ্যাপক আমজাদ হোসেন, জাতীয়তাবাদী শিৰক ফোরামের সহ-সভাপতি মামুনুর রশিদ প্রমুখ।