স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ২ হাজার ৯৫ পিস ইয়াবাসহ দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ১ হাজার ৬০০ পিস ইয়াবাসহ ডালিম মিয়া (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। গত সোমবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর শিরোইল এলাকায় ঢাকা বাস টার্মিনাল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডালিম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের সাইফুদ্দিন ইসলামের ছেলে।
রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রম্নহুল কুদ্দুস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ডালিম চাঁপাইনবাবঞ্জ থেকে ইয়াবা নিয়ে ঢাকা যাচ্ছিলেন। রাজশাহীতে চা বিরতির সময় তিনি বাস থেকে নেমে ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন। তখন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বোয়ালিয়া থানা পুলিশের একটি দল তাকে ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে।
তিনি আরও জানান, উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ৪ লাখ ৮০ হাজার টাকা। এ নিয়ে ডালিমের বিরম্নদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বোয়ালিয়া থানায় মামলা করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে।
অন্যদিকে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল বুধবার র‌্যাব-৫, রাজশাহীর মোলস্নাপাড়া ক্যাম্পের একটি দল চারঘাট উপজেলার ওমরগাড়ী এলাকায় অভিযান চালায়। এ সময় ৪৯৫ পিস ইয়াবাসহ শফিকুল ইসলাম (৩২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তার বাড়ি চারঘাটের বারম্নইপাড়া গ্রামে। বাবার নাম মোজাহার শেখ। এ নিয়ে শফিকুলের বিরম্নদ্ধে চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।