স্টাফ রিপোর্টার: রাজশাহীতে চার ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রম্নহুল কুদ্দুস এ তথ্য জানিয়েছেন।
গ্রেপ্তার ডাকাতরা হলেন, নগরীর নিমতলা এলাকার মোখলেসুর রহমানের ছেলে নুরম্ন (২১), চ-িপুর এলাকার আনোয়ার হোসেনের ছেলে রম্নবেল ইসলাম (২৫), দাশপুকুর ব্যাংক কলোনীর মশিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ওরফে মনিপ (২৩) এবং পুরাতন বিলশিমলা এলাকার ভাড়াটিয়া টিপু সুলতান (২৫)। টিপুর গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা সদরের বোয়ালিয়া গ্রামে। তার বাবার নাম শাহজাহান আলী।
আরএমপির মুখপাত্র জানান, গত শুক্রবার রাত ১টার দিকে নগরীর কাটাখালি থানার পালপাড়া ঢালান এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে একটি ওষুধ কোম্পানির গাড়ি থামিয়ে ছয়-সাতজনের একটি ডাকাতদল নগদ টাকা এবং কর্মীদের মুঠোফোন ও সোনার আংটিসহ প্রায় ৩ লাখ ৭২ হাজার টাকার মালামাল লুট করে। এরপর তারা একটি সাদা রঙের মাইক্রোবাসে করে পালিয়ে যায়। এ নিয়ে ওষুধ কোম্পানির পড়্গ থেকে থানায় মামলা করা হয়। এরপর ডাকাতদের শনাক্ত করতে কাজ শুরম্ন করে পুলিশ।
এরপর মঙ্গলবার প্রথমে নুরম্নকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্যদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে লুট করা ১ লাখ ১৭ হাজার টাকা, একটি মুঠোফোন এবং একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ-১১-৬৫২৬ ) জব্দ করা হয়। তারা সবাই ডাকাতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিলস্নুর রহমান জানান, গ্রেপ্তার চার ডাকাতকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।