স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর বিভিন্ন বিদ্যালয় প্রাঙ্গণে সপ্তাহব্যাপী একযোগে অনুষ্ঠিত ভ্রাম্যমাণ বইমেলা গতকাল সোমবার শেষ হয়েছে।
‘প্রতিদিন বইমেলা, প্রতিজনে একটি বই’ এই সেৱাগানকে ধারণ করে শিৰার্থীদেরকে আলোকিত মানুষ ও সৃজনশীল হিসেবে গড়ে তোলার লৰে আলোঘর প্রকাশনার এ উদ্যোগ। ভ্রাম্যমাণ বইমেলায় শিশু কিশোরদের চিরায়ত রচনা ও সায়েন্স ফিকশন নন ফিকশন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক গল্প, কবিতা, প্রবন্ধসহ বিভিন্ন ধরনের বই প্রদর্শিত হয়। প্রদর্শিত বই শিৰার্থীদের চাহিদা মোতাবেক সুলভ মূল্যে সরবরাহও করা হয়।
বেসরকারি উন্নয়ন সংস’া ‘দিশা’ পরিচালিত আলোঘর প্রকাশনা শিৰার্থীদের বইয়ের প্রতি মননশীল হিসেবে গড়ে তোলার লৰ্যে ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করে। এই বইমেলা বিভিন্ন বিদ্যালয়ের শিৰক, শিৰার্থীদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে। শিৰক এবং শিৰার্থীরা তাদের পছন্দের বই মেলা থেকে সংগ্রহ করেছে।
নগরীর যেসব শিৰা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ বইমেলা অনুষ্ঠিত হয় সেগুলো হচ্ছে রাজশাহী গভ: ল্যাবরেটরি স্কুল, কলেজিয়েট স্কুল, পি.এন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় এবং শাহীন স্কুল, রিভারভিউ কালেক্টরেট স্কুল, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, লক্ষ্মীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী সরকারি মডেল স্কুল, শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল, গ্রীনফিল্ড স্কুল তালাইমারী, শিৰা স্কুল এন্ড কলেজ এবং রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে বইমেলা অনুষ্ঠিত হয়।