স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু জ্বরে আক্রানত্ম এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম শাপলা বেগম (২৩)। তিনি জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর গ্রামের হাসিবুল ইসলামের স্ত্রী। সোমবার দুপুর ১২টার দিকে মারা যান শাপলা বেগম।
রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৪ সেপ্টেম্বর শাপলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর তিনি হাসপাতালের ৩৮ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। সোমবার সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানানত্মর করা হয়। দুপুরে সেখানেই তার মৃত্যু হয়।
রামেক হাসপাতালে এ নিয়ে দুই জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। এখানে মোট ৬৫২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে গত রোববার ও সোমবার ভর্তি হয়েছেন ১০ জন। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন। আর এ পর্যনত্ম হাসপাতাল থেকে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১৬ জন। সোমবার হাসপাতালে ৩৫ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিলেন।
হাসপাতালের উপ-পরিচালক জানান, এ পর্যনত্ম যত রোগী ভর্তি হয়েছেন তাদের মধ্যে হাতেগোনা কয়েককজন ছাড়া সবাই ঢাকা থেকে আক্রানত্ম হয়ে এসেছেন। তবে সোমবার মারা যাওয়া রোগী রাজশাহীর পুঠিয়া উপজেলাতেই আক্রানত্ম হয়েছেন বলে স্বজনদের পড়্গ থেকে জানানো হয়েছে।