স্পোর্টস ডেস্ক: রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক, অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালিকা, অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধন করেছেন সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন।
সোমবার বিকেলে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন মেয়র।
অনুষ্ঠানে মেয়র খায়র্বজ্জামান লিটন বলেন, শারীরিক ও মন গঠনে খেলাধূলা গুর্বত্বর্পূণ ভূমিকা পালন করে। যেসব ছেলে-মেয়েরা খেলাধূলা করে, তারা খারাপ কাজ করতে পারে না। পড়াশোনার পাশাপাশি খেলাধুলাকেও বিশেষ গুর্বত্ব দিয়েছে বর্তমান সরকার।
মেয়র বলেন, বাংলাদেশের মেয়েরা ফুটবলে ভালো খেলছে। বিভিন্ন আন্তর্জাতিক খেলায় ভাল পর্যায়ে আছে। কিন’ ছেলেরা বিশ্ব ফুটবলে অনেক পিছিয়ে আছে, একেবারে শেষের দিকে আছে। তবে আমরা মনে আশা করতেই পারি, হয়তো আগামীতে এদেশের ছেলেরা ফুটবলেও ভালো করবে। পরিবেশে আমি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সাফল্য কামনা করছি।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিৰা ও আইসিটি) মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান, আরএমপি কমিশনার হুমায়ুন কবির, জেলা প্রশাসক হামিদুল হক, জেলা পুলিশ সুপার শহীদুলৱাহ ও ডিএফএ সভাপতি ডাবলু সরকার।
অনুষ্ঠানের শুর্বতে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদবৃন্দ, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরআগে খেলোয়াড়বৃন্দ ও শিৰার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন এলাকা প্রদৰিণ করে।
উদ্বোধনী দিনে বালকদের একটি খেলা অনুষ্ঠিত হয়। সিটি করপোরেশন পর্যায়ের এই খেলায় মতিহার থানা ৪-০ গোলে রাজপাড়া থানাকে পরাজিত করে ফাইনালে উন্নিত হয়। মঙ্গলবার সকালে বোয়ালিয়া ও শাহ মখদুম থানা খেলবে। এর বিজয়ী দলও ফাইনালে উন্‌্িনত হবে। আগামীকাল বুধবার বিকেলে ফাইনাল খেলা অনুাষ্ঠত হবে।
এদিকে, বালিকাদের ২টি খেলা মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হবে। খেলায় বোয়ালিয়া ও মতিহার এবং শাহ মখদুম ও রাজপাড়া থানা পরস্পরের মোকাবিলা করবে।
উলেৱখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় রাজশাহী জেলা প্রশাসন আয়োজিত এই টুর্নামেন্টে সিটি কর্পোরেশনের চারটি এবং ৯টি উপজেলার দল এই খেলায় অংশ নিচ্ছে।
অনুষ্ঠানে বোয়ালিয়া জোনের উপ-পুলিশ কমিশনার সাজিদ হোসেন, মেয়র এর আলমগীর কবীর, জেলা ক্রীড়া সংস’ার সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন ও মো: লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী, যুগ্ম-সম্পাদক (প্রশাসন) খায়র্বল আলম ফরহাদ, যুগ্ম-সম্পাদক(ক্রীড়া) রেজাউল ইসলাম বাবুল, নির্বাহী সদস্য সরিফুর রহমান নুর্বল হক, হকি সম্পাদক তৌফিকুর রহমান রতন, বয়স বিত্তিক ক্রিকেট সম্পাদক ফার্বক উদ্দিন, জেলা ক্রীড়া অফিসার আ ফ মুহাম্মদ ওবায়দুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপসি’ত ছিলেন।