বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মত ডিপেস্নামাধারীরা ভর্তি পরীড়্গায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে। চলতি শিড়্গাবর্ষ অর্থাৎ ২০১৯-২০ শিড়্গাবর্ষে অনুষ্ঠিতব্য ভর্তি পরীড়্গায় তারা সুযোগ পাচ্ছে। এড়্গেত্রে তাদের প্রাপ্ত ফলাফল জিপিএ-৫ স্কেলে নির্ধারিত হবে। গতকাল রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাড়্গরিত সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিপেস্নামাধারী শিড়্গার্থীদেরকে চলতি শিড়্গাবর্ষের ভর্তি পরীড়্গায় অংশগ্রহণের জন্য আগামী ১২ অক্টোবর রাত ১২ টার মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। তবে ২০১৯-২০ শিড়্গাবর্ষের ভর্তি পরীড়্গা সংক্রানত্ম পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী আগের মতই থাকবে।
বিজ্ঞপ্তিতে আরো উলেস্নখ করা হয়, কারিগরি ও মাদ্রাসা শিড়্গা বিভাগের আওতাধীন কারিগরি শিড়্গা প্রতিষ্ঠানসমূহ হতে ডিপেস্নামা-ইন-ইঞ্জিনিয়ারিং পাশ করা শিড়্গার্থীরা সংশিস্নষ্ট ইউনিটে আবেদন করতে পারবে।
এ বিষয়ে অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘শিড়্গা মন্ত্রণালয় প্রেরিত এক চিঠির প্রেড়্গিতে আজ সকালে এ বিষয়ক ভর্তি উপকমিটির সভায় এ সিদ্ধানত্ম নেয়া হয়।
এর আগে প্রকাশিত ভর্তি সংক্রানত্ম বিজ্ঞপ্তি অনুযায়ী, এবছর অ, ই ও ঈ তিনটি ইউনিটে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখা থেকে উত্তীর্ণ শিড়্গার্থীরা আবেদন করতে পারবেন। আগামী ২০-২২ অক্টোবর ভর্তি পরীড়্গা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রানত্ম বিসত্মারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (ৎঁ.ধপ.নফ) পাওয়া যাবে।#