পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: বিনামূল্যে পানি সরবরাহ ও বকেয়া বিদ্যুৎ বিল মওকুফের দাবিতে দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকায় মানববন্ধন করেছে সহস্রাধিক নারী-পুরুষ।
রোববার দুপুরে রামচন্দ্রপুর, দুধিপুকুর, ধাপের বাজার ও শেরপুর এলাকাবাসীর ব্যানারে পার্বতীপুর-ফুলবাড়ী সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন দুধিপুকুর বহুমুখী সমবায় সমিতির সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক ইসাহাক আলী, শফিকুল ইসলাম, আজিজুল ইসলাম, বেলাল, আবদুর রউফ প্রমুখ।
উলেৱখ্য, ওই এলাকায় ৫টি গভীর নলকুপের আওতায় প্রায় ১০ হাজার পরিবারের লোকজন অন্তর্ভূক্ত। এবং কয়লা খনি ও তাপবিদ্যুৎ কেন্দ্রের ২০টি গভীর নলকুপ হতে পানি উত্তোলনের ফলে ওই এলাকায় পানির স্তর নিচে নেমে যায়। ফলে বিপাকে পড়ে কয়েকটি গ্রামের জনগণ। বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের পার্শ্ববর্তী এলাকায় ৫টি গভীর নলকূপ তাপ কেন্দ্রের অধিনে ওই এলাকায় পানি সরবরাহ করা হত। সেচ বাবদপ্রতি ইউনিটে ধরা হতো ৩ টাকা ৮২ পয়সা। বর্তমানে তা বৃদ্ধি করে ৭ টাকা ৭০ পয়সা করা হয়েছে। মানববন্ধনে বক্তরা খাবার পানি বকেয়া বিদ্যুৎবিল মওকুফসহ ৫টি গভীর নলকূপের সরকারিকরণের দাবি জানান।