পাবনা প্রতিনিধি: তিন দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে পাবনার হেমায়েতপুর শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩২তম আবির্ভাব তিথি ও ভাগীরথী পদ্মায় পুণ্যস্নান মহোৎসব। শুক্রবার এই উৎসবের উদ্বোধন করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। রোববার সমাপনী দিনে ছিল দেশ-বিদেশ থেকে আগত গুণিজনদের নিয়ে নানা বিষয়ে আলোচনা সভা।
এছাড়াও সমাপনী দিনে ছিল উষাকীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা, কিশোর মেলা, বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান, সান্ধ্য প্রার্থনা ও ধর্মসভা। বিকেল গড়তেই দেশ ও দেশের বাইরে থেকে আগত হাজার হাজার ঠাকুর ভক্ত অনুসারীরা সৎসঙ্গ আশ্রম থেকে নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন। এই মহোৎসবের আহবায়ক ড. নরেশ চন্দ্র মধু বলেন, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের আবির্ভাব-তিথি ও ভাগীরথী পদ্মায় পুণ্যস্নান মহোৎসব।
তিনি বলেন, আশ্রম কর্তৃপৰের এই উৎসবের কোন ধরণের ঘাটতি ছিল না। পাশাপাশি দেশ-বিদেশ থেকে আসা ভক্ত, অনুসারী ও দর্শনার্থীদের আগমনে ঠাকুরের জন্মভূমি মিলনমেলায় পরিণত হয়। আশ্রম কর্তৃপৰ শান্তিপূর্ণ ভাবে এই উৎসব সম্পন্ন করায় জেলা পুলিশসহ সংশিৱষ্ট জনদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।