স্টাফ রিপোর্টার: অবৈধ পানির সংযোগের বিরম্নদ্ধে মাঠে নেমেছে রাজশাহী পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাষণ কর্তৃপড়্গ (ওয়াসা)। গতকাল রোববার নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের মেহেরচরিন্ডসহ বিভিন্ন মহলস্নায় অবৈধ পানির সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালায় ওয়াসার ভ্রাম্যমাণ আদালত।
অভিযানে নেতৃত্ব দেন রাজশাহী ওয়াসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর্জা ইমাম উদ্দিন। তিনি ১০টি অবৈধ সংযোগ বিচ্ছন্নসহ তিনজনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় তার সঙ্গে ওয়াসার সহকারী প্রকৌশলী মাহবুবুর রহমান, রাজস্ব কর্মকর্তা মেহেদি হাসান ও উপ-সহকারী প্রকৌশলী আব্দুল মমিন প্রমুখ উপস্থিত ছিলেন।
ওয়াসা জানিয়েছে, ২৬ নম্বর ওয়ার্ড দিয়ে তাদের অবৈধ পানির সংযোগ বিচ্ছিন্ন করার কার্যক্রম শুরম্ন হলো। পর্যায়ক্রমে সব ওয়ার্ডে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। সেইসাথে আগামী বুধবার পুনরায় ২৬ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করা হবে।
ওয়াসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর্জা ইমাম উদ্দিন জানান, ২৬ নম্বর ওয়ার্ডে মোট ৭৯টি অবৈধ পানির সংযোগ চিহ্নিত করা হয়। তবে এসব অবৈধ সংযোগ ব্যবহারকারীদের বৈধ করার জন্য সময় দেওয়া হয়। এ লড়্গ্যে মাইকিং ও মসজিদে প্রচার করা হয়। এর ফলে ২৩ জন বাদে সবাই সংযোগ বৈধ করার জন্য ওয়াসায় আবেদন করেছে।