বাঘা প্রতিনিধি: বাঘায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।
শনিবার রাতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ৪ জনের মনোনয়ন চূড়ান্ত করেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। এর আগে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় মনোনয়ন প্রত্যাশী ১৯ জনের নামের তালিকা দলের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়। এই তালিকার মধ্যে থেকে চেয়ারম্যান পদে দলের প্রার্থী চূড়ান্ত করা হয়।
চেয়ারম্যান পদে বাজুবাঘা ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফজল, গড়গড়ি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, পাকুড়িয়া ইউনিয়নে রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দীন সরকার ও মনিগ্রাম ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সাইফুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এমপি’র এপিএস সিরাজ উদ্দীন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বাঘা পৌরসভার সীমানা বাড়ানোর কারণে ৪টি ইউনিয়নের সীমানা নিয়ে একের পর এক আদালতে মামলা করা হয়। এ মামলা খারিজ হয় প্রায় ১৬ বছর পর। নির্বাচনে আর কোন বাধা না থাকায় গত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ নির্বাচন কমিশনের উপ সচিব আতিয়ার রহমান এ তফসিল ঘোষণা করেন।
প্রায় ১৬ বছর আগামী ১৪ অক্টোবর উপজেলার বাজুবাঘা, গড়গড়ি, পাকুড়িয়া ও মনিগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ১২ সেপ্টেম্বর, ১৫ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ২২ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার।