বাঘা প্রতিনিধি: আগামি ১৪ অক্টোবর বাঘা উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৪টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য শুক্রবার বর্ধিত সভা করেছে উপজেলা আওয়ামী লীগ। সেখানে চার ইউপি থেকে ২৫ জন প্রার্থী দলীয় মনোনয়ন চেয়েছেন। এর মধ্যে জেলা থেকে ঢাকায় ১৯ জনের তালিকা প্রেরণ করা হয়েছে কেন্দ্রীয় কার্যালয়ে।
উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, শুক্রবার উপজেলার বাজুবাঘা, গড়গড়ি, পাকুড়িয়া ও মনিগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য জোতরাঘর ও মনিগ্রামে উচ্চ বিদ্যালয়ের সভা কৰে পৃথক পৃথক বর্ধিত সভা শেষে জেলা আওয়ামী লীগের পৰ থেকে দলের প্রধান কার্যালয়ে রাতে একটি ই-মেইল পাঠানো হয়। সেখানে চার ইউপি থেকে ২৫ জন মনোনয়ন প্রত্যাশা করলেও নাম প্রেরণ করা হয় ১৯ জনের।
খোঁজ নিয়ে জানা গেছে, এই ১৯ জন প্রার্থী শনিবার ঢাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে ৫ হাজার টাকার বিনিময়ে দলীয় ফরম উত্তোলন করেছেন। এর পর সেটি পূরণ করে পাঠানো হয়েছে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দপ্তরে। তিনি সেটি প্রেরণ করবেন দলীয় প্রধান শেখ হাসিনার কার্যালয়ে। সেখান থেকে ১ জন করে মোট ৪ জন প্রার্থী চূড়ান্ত হয়ে আসবেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল জানান, ৪টি ইউনিয়ন থেকে ২৫ জন দলীয় মনোনয়ন চান। বাঘা উপজেলা আওয়ামী লীগের রেজুলেশন করে সকল প্রার্থীর নাম পাঠনো হয়েছে। জেলা আওয়ামী লীগের নেতারা বাছাই করে ১৯ জনের নাম পাঠিয়েছেন। আওয়ামী লীগ অনেক বড় একটি রাজনৈতিক সংগঠন। এই সংগঠন থেকে একধিক নেতা দলীয় মনোনয়ন চাইবেন সেটাই স্বাভাবিক। তবে দলীয় প্রধান যাকে মনোনীত করবেন সবাই তার পৰে ভোট করবেন বলে জেলা এবং উপজেলার শীর্ষ নেতাদের সামনে শুক্রবারের পৃথক বর্ধিত সভায় অঙ্গীকার করেছেন।