এফএনএস: রেলমন্ত্রী নূরম্নল ইসলাম সুজন বলেছেন, যোগাযোগের সহজ মাধ্যম হিসেবে রেলসেবাকে জনগণের দোড়গড়ায় পৌঁছে দিতে সরকার নানা পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে। উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ সহজিকরণে এ বছরই বঙ্গবন্ধু সেতুর পাশে যমুনা নদীতে আলাদা রেল সেতুর নির্মাণ কাজ শুরম্ন হবে।
গতকাল শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার বালাপাড়া, হাজিরহাট ও অখড়াবাড়িতে কমিউনিটি ক্লিনিক উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন। নূরম্নল ইসলাম সুজন বলেন, বাংলাদেশের সঙ্গে প্রতিবেশি দেশ ভারতের যে রেল সংযোগ ছিল-যা বন্ধ হয়ে গিয়েছিল, তা আবার নতুন করে চালু করা হবে।
এরই অংশ হিসেবে আগামি ২১ সেপ্টেম্বর নীলফামারীর চিলাহাটি ও ভারতের হলদিবাড়ী (বাংলাদেশ অংশের) মধ্যে রেল সংযোগ নির্মাণ কাজের উদ্বোধন করা হবে। আগামি ছয় মাসের মধ্যে চিলাহাটি হয়ে ভারতের হলদিবাড়ী পর্যনত্ম রেল চলাচল শুরম্ন হবে। কমিউনিটি ক্লিনিক দরিদ্র জনগণের সেবা দেওয়ার জন্য প্রশংসিত হয়েছে দাবি করে তিনি আরও বলেন, প্রতি ছয় হাজার জনগোষ্ঠীর জন্য একটি করে কমিউনিটি ক্লিনিক নির্মাণ অব্যাহত রয়েছে। সব বয়সের দরিদ্র রোগীরা এবং প্রসূতি মায়েরা ক্লিনিক থেকে সনেত্মাষজনক সেবা পাচ্ছেন। এসব ক্লিনিক থেকে রোগীদের কয়েকটি অ্যান্টি-বায়োটিকসহ কমপক্ষে ৩০ ধরনের ওষুধ বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে।
সমাবেশে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবদুল মান্নান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজামউদ্দিন, উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসম নূরম্নজ্জামানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।