স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ৬০০ গ্রাম হেরোইন, ১ হাজার ৯৪০ পিস ইয়াবা ও ৩৬১ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব এবং বিজিবি। গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার সকাল পর্যনত্ম রাজশাহীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করা হয়। অভিযানে দুই নারীসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তারও করা হয়েছে।
র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-৫ এর রাজশাহীর মোলস্নাপাড়া ক্যাম্পের একটি দল বৃহস্পতিবার রাতে জেলার চারঘাট উপজেলার পাশুন্দিয়া বটতলা মোড়ে অভিযান চালায়। এ সময় ৮৯০ পিস ইয়াবা বড়িসহ রম্নবেল আলী (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। রম্নবেল চারঘাটের গোবিন্দপুর গ্রামের আবদুল জলিলের ছেলে।
এদিকে, গতকাল সকালে র‌্যাবের আরেকটি দল জেলার গোদাগাড়ী উপজেলার মহিষালবাড়ি এলাকায় অভিযান চালায়। এ সময় ৬০০ গ্রাম হেরোইন ও ৫০ পিস ইয়াবা বড়িসহ নূর নাহার (৪০) নামে এক নারীকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার নূর নাহার মহিষালবাড়ি মহলস্নার শহিদুল ইসলামের স্ত্রী।
র‌্যাবের অপর একটি দল গতকাল দুপুরে চারঘাট উপজেলার শিবপুর এলাকায় অভিযান চালায়। এ সময় ১৪৬ বোতল ফেনসিডিলসহ আলাল হোসেন ওরফে বিরবিড়ি (৩৫) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করা হয়। আলাল হোসেন উপজেলার শিবপুর লাল মনতলা গ্রামের জমসের আলীর ছেলে।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজশাহীর তালাইমারী সীমানত্ম ফাঁড়ির একটি দল বৃহস্পতিবার রাতে নগরীর মতিহার থানার বালুঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় দলটি ২১৫ বোতল ফেনসিডিল জব্দ করে। তবে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাচালানী পালিয়ে যায়।
এছাড়া গতকাল বিজিবি’র বাঘা উপজেলার আলাইপুর সীমানত্ম ফাঁড়ির একটি দল গকুলপুর খেয়াঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় ১ হাজার পিস ইয়াবা বড়িসহ ফরিদা বেগম (৩৫) নামে এক নারীকে গ্রেপ্তার করা হয়। মাদক বিক্রেতা ফরিদা চারঘাটের মীরগঞ্জ রাওযা গ্রামের শাজাহান মোলস্নার স্ত্রী।
র‌্যাব ও বিজিবি জানিয়েছে, গ্রেপ্তার মাদক বিক্রেতাদের বিরম্নদ্ধে সংশিস্নষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।