এফএনএস: দুর্নীতি মামলায় কারাগারে থাকা হাইওয়ে পুলিশের এক সহকারী পুলিশ সুপারকে (এএসপি) বরখাসত্ম করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সচিব মোসত্মাফা কামাল উদ্দীন স্বাক্ষরিত এক আদেশে হাইওয়ে পুলিশের গাজীপুর অঞ্চলের সহকারী পুলিশ সুপার এস এম বদরম্নল আলমকে বরখাসেত্মর কথা জানানো হয়।
সেখানে বলা হয়, এস এম বদরম্নল আলমকে বিধি মোতাবেক ১৭ জুলাই তারিখ হইতে সরকারি চাকরি হতে সাময়িক বরখাসত্ম করা হয়েছে। এস এম বদরম্নল আলম যশোরের ঝিকরগাছা থানার ওসির দায়িত্বে থাকাকালে ২০০৯ সালের ৪ মে তার সম্পত্তির হিসাব চেয়ে নোটিশ দেয় দুদক। কিন্তু তিনি নির্ধারিত সময়ে হিসাব দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্বন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হোসেন ওই বছর ৮ সেপ্টম্বর বদরম্নল আলমের বিরম্নদ্ধে মামলা করেন। মামলা হওয়ার পর বদরম্নল আলম হাই কোর্ট থেকে অনত্মবর্তীকালীন জামিন নেন।
এরপর ২০১৪ সালের ১৬ জুন হাই কোর্ট একটি রম্নল জারি করে এবং রম্নল নিষ্পত্তি না হওয়া পর্যনত্ম ওই মামলার কার্যক্রম স্থগিত ঘোষণা করে। সেই রম্নলের ওপর শুনানি শেষে ২০১৬ সালের ২৬ জুলাই হাই কোর্ট তা খারিজ করে দিলে মামলার বিচার শুরম্নর বাধা কাটে। এরপর বদরম্নল আলম ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে গত ১৭ জুলাই বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে ফরিদপুর জেলা কারাগারে রয়েছেন পুলিশ কর্মকর্তা বদরম্নল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, সাময়িক বরখাসত্ম থাকাকালে বদরম্নল পুলিশ সদরদপ্তরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।