স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুভসূচনা করেছে বাংলাদেশ। গ্র্বপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে সহজেই হারিয়েছে আকবর আলীর দল। গতকাল শুক্রবার ৬ উইকেটে ম্যাচটি জিতে বাংলাদেশ। মাঠ খেলার অনুপযুক্ত থাকায় দেরিতে শুর্ব হওয়া ম্যাচ নেমে আসে ৪৫ ওভারে। সংযুক্ত আরব আমিরাতকে ২৮ ওভারে মাত্র ১২৭ রানে অলআউট করে দিয়ে ২১.৪ ওভারে লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ।
টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়া বাংলাদেশকে প্রথম ওভারেই সাফল্য এনে দেন তানজিম হাসান। পরের ওভারে আঘাত হানেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। দুজনের তোপে ২৫ রানে শুর্বর চার ব্যাটসম্যানকে হারায় সংযুক্ত আরব আমিরাত। ষষ্ঠ উইকেটে ৭৫ রানের জুটিতে প্রতিরোধ গড়েন আলিশান সারাফু ও ওসামা হাসান। ৩৪ রান করা সারাফুকে ফিরিয়ে জুটি ভাঙেন তানজিম। আরব আমিরাতের শেষ চার ব্যাটসম্যানের কেউই দুই অংকে যেতে পারেননি। সর্বোচ্চ ৫৮ রান আসে ওসামার ব্যাট থেকে। ৩টি করে উইকেট নেন তানজিম ও রাকিবুল হাসান। দুটি উইকেট নেন শরিফুল। ছোট রান তাড়ায় দলকে উড়ন্ত শুর্ব এনে দেন তানজিদ হাসান। মাত্র ২৭ বলে ৪টি ছক্কা ও ৩টি চারে ৪৫ রান করেন বাঁহাতি এই ওপেনার। আরেক ওপেনার পারভেজ হোসেন করেন ৩০ রান। তিনে নেমে ২৭ রানে অপরাজিত থাকেন মাহমুদুল হাসান জয়।
‘বি’ গ্র্বপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলঙ্কা ও নেপাল। ৮ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে খেলবে যুবারা। ১০ সেপ্টেম্বরের ম্যাচে আকবরদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।
সংক্ষিপ্ত স্কোর
সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দল: ২৮ ওভারে ১২৭ (সারাফু ৩৪, ওসামা ৫৮; তানজিম ৩/৩৬, শরিফুল ২/১৬, রাকিবুল ৩/২৫)
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ২১.৩ ওভারে ১২৮/৪ (তানজিদ ৪৫, পারভেজ ৩০, মাহমুদুল ২৭*, হৃদয় ১৮, মুখার্জি ২/২৭)
ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী।