এফএনএস: সোনালী ব্যাংকের ঋণ-দুর্নীতিগ্রসত্ম হলমার্ক গ্রম্নপ আবার ব্যবসায় ফিরতে হলে সব টাকা পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুসত্মাফা কামাল। তিনি বলেন, তাদের ব্যবসায় ফিরতে হলে বকেয়া টাকা সুদসহ পরিশোধ করতে হবে। তারপর সরকার চিনত্মা করবে নতুন করে অর্থায়নের।
গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুসত্মাফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক সংক্রানত্ম মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন। অর্থমন্ত্রী বলেন, হলমার্ক টাকা দেবে। সবাই টাকা দেবে, এটা বিশ্বাস রাখেন। তারা আবার ব্যবসায় ফিরবে, সবাই ব্যবসায় ফিরবে। আমি নতুন করে ব্যবসায়ী সৃষ্টি করতে পারবো না। যারা আছে এদেরকে দিয়েই ব্যবসা করতে হবে। আমি চাই আমার টাকাটা দিয়ে দিক, সুন্দরভাবে জীবন-যাপন করম্নক। তবে হলর্মাক টাকা দিবে। ব্যবসা করলে হলমার্ক টাকা দেওয়া হবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হলমার্ক ব্যবসা করবে, তার আগে আমাদের টাকা তাদের শোধ করতে হবে। সেই টাকা দিলে আমরা তাদের টাকা দেবো। তাদের সেই সক্ষমতা আছে। ব্যবসায়ীরা কখনও শেষ হয়ে যায় না। ব্যবসায়ীদের সবসময় একটা বর্ষাকাল সিজন আছে, সেটা মাথায় রেখেই কাজ করে।
সাভারে তাদের ফ্যাক্টরি সম্পূর্ণ অচল হয়ে গেছে বলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ফ্যাক্টরি অচল হলে তার নিচে যে গোল্ড ব্রাইড আছে সেটা কি করবেন? নতুন অ্যারেজমেন্ট যখন হবে তখন জানতে পারবেন। আজ আর এ বিষয়ে কোনো কিছু বলতে চাইছি না।