বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তনের নিবন্ধন আগামী বৃহস্পতিবার থেকে শুরম্ন হবে। নিবন্ধন চলবে ১৪ সেপ্টেম্বর পর্যনত্ম। সমাবর্তনে অংশ নিতে পারবেন ২০১৫ ও ২০১৬ সালে মাস্টার্স, পিএইচডি, এমফিল, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীগণ। আগামী ৩০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে সমাবর্তন অনুষ্ঠিত হবে।
গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে (িি.িৎঁ.ধপ.নফ) প্রক্রিয়া চলবে। অংশগ্রহণের জন্য গ্র্যাজুয়েটদের তিন হাজার ৫৭০ টাকা দিয়ে অনলাইনে নিবন্ধন করতে হবে। সমাবর্তন ৩০ নভেম্বর বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
এদিকে, এ বিষয়ে গতকাল দুপুরে সমাবর্তন কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের উপস্থিতিতে সমাবর্তন অভ্যর্থনা কমিটি ও স্টিয়ারিং কমিটিসহ ১৩টি উপ-কমিটি গঠন করা হয় বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। এ সংক্রানত্ম সংক্রানত্ম বিসত্মারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন গত বছরের ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। ওই সমাবর্তনে ৬ হাজার ৯জন গ্রাজুয়েট অংশ নেন।