বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিড়্গাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির প্রাথমিক আবেদন আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরম্ন হচ্ছে। প্রাথমিক আবদেন প্রক্রিয়া চলবে ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যনত্ম। অনলাইনে প্রাথমিক আবেদন ফি ৫৫ টাকা। চলতি শিড়্গাবর্ষে শুধুমাত্র ২০১৯ সালে এইচএসসি পাসকৃত শিড়্গার্থীরা আবেদন করতে পারবে। আগামী ২০, ২১ ও ২২ অক্টোবর ভর্তি পরীড়্গা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার জানান, প্রাথমিক আবেদনকারী শিড়্গার্থীদের মধ্য থেকে উচ্চমাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে ৩২ হাজার করে মোট ৯৬ হাজার শিড়্গার্থী চূড়ানত্ম আবেদনের সুযোগ পাবেন। ১ হাজার ৩২০ টাকা (১০ শতাংশ সার্ভিস চার্জসহ) ফি প্রদান করে ১৭ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যনত্ম চূড়ানত্ম আবেদন করা যাবে। ভর্তি সংক্রানত্ম বিসত্মারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (যঃঃঢ়://ধফসরংংরড়হ.ৎঁ.ধপ.নফ) জানা যাবে।
আবেদন যোগ্যতা: চলতি বছর আবেদন করতে পারবেন মানবিক থেকে পাসকৃত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৩ সহ ন্যূনতম ৭, বাণিজ্যে জিপিএ-৩.৫সহ ন্যূনতম ৭.৫০ ও বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ-৩.৫ সহ ৮ পয়েন্ট প্রাপ্ত ভর্তিচ্ছু শিড়্গার্থীরা। চলতি শিড়্গাবর্ষে ৬০ নম্বরের এমসিকিউ ও ৪০ নম্বরের লিখিত পরীড়্গা অনুষ্ঠিত হবে।