এফএনএস: রংপুর-৩ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরম্ন হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর ধানম-ির আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলটির দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।
এ সময় রংপুর-৩ আসনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য চৌধুরী খালেকুজ্জামান এবং রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনারম্নল ইসলাম। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাব আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, রংপুর-৩ আসনে জাতীয় নির্বাচনে আমাদের জোট শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছে। যার ফলে গত নির্বাচনে মাত্র ১৪-১৫টি মনোনয়ন বিক্রি হয়েছিল। কিন্তু এবার উপনির্বাচনে অনেক বেশি মনোনয়ন বিক্রি হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
গত ১৪ জুলাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। গত রোববার ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনের প্রতিটি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যনত্ম, তা বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। আর ৫ অক্টোবর হবে ভোট গ্রহণ।