স্টাফ রিপোর্টার : বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি গতকাল রোববার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু প্রধান অতিথি হিসেবে সকাল সাড়ে ৭টায় ভূবন মোহন পার্কে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্ত করণ ও ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। পরে বিকেলে র‌্যালি শেষে একই স’ানে সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, এই সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ। বর্তমানে ভারত আসামের বাসিন্দাদের বাংলাদেশর পুশ ইন করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হলেও সরকার নিরব দর্শকের ভূমিকা পালন করছে।
মিনু বলেন, এই সরকার বিনা কারণে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রেখেছে। বেগম জিয়ার শারীরিক অবস’া খারাপ হওয়া সত্বেও তাঁকে জামিন দেওয়া হচ্ছে না। আবার নুতন করে বিএনপি নেতার্কীদের বির্বদ্ধে মামলা দেওয়া হচ্ছে। বিভাগীয় মহাসম্মেলন থেকে সরকার পতন, বেগম জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনর্বদ্ধারে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
উদ্বোধনী ও সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজি হেনা, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, শাহ্‌ মখ্‌দুম থানা বিএনপি’র সভাপতি মনির্বজ্জামান শরীফ, জেলা বিএনপি’র সদস্য ও নওহাটা পৌর মেয়র শেখ মকবুল হোসেন, তানোর পৌর মেয়র মিজানুর রহমান।
এছাড়াও মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, বর্তমান সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনিসহ মহানগর বিএনপি’র সাংগঠনিক ৩৫ টি ওয়ার্ড অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী উপসি’ত ছিলেন।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভূবন মোহন পার্কের আশেপাশে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।