প্রেস বিজ্ঞপ্তি: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের নবম ব্যাচের ছাত্র-ছাত্রীরা রাজশাহীতে অবসি’ত এসওএস চিলড্রেন’স ভিলেজ পরিদর্শন করে। শনিবার বেলা ১১:৩০ মিনিটে কমিউনিটি সেন্টার কৰে উপসি’ত ছাত্র-ছাত্রীদের স্বাগত জানানো হয়। সেখানে এসওএস চিলড্রেন’স ভিলেজ সম্পর্কে ধারণা প্রদান করেন সহকারী প্রোগ্রাম অফিসার জোবায়ের রহমান।
বিস্তারিত আলোচনা করেন এসওএস চিলড্রেন’স ভিলেজ এর প্রজেক্ট ডিরেক্টর এবিএম বদর্বল মনির। তিনি বলেন, এখানে ১৫টি পরিবার রয়েছে এবং প্রতিটি পরিবারে একজন পেশাগত মা এবং ৮-১০ জন শিশু রয়েছে। প্রতি পাঁচটা পরিবার মিলে একটি করে পাড়া, যেগুলোর নাম ফুল, নদী বা পািখর নাম দিয়ে।
সংৰিপ্ত আলোচনা ও এসওএস চিলড্রেন’স ভিলেজ ঘুরে দেখার পর্ব শেষে নবম ব্যাচের ছাত্র-ছাত্রীরা বাচ্চাদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করে এবং তাদের পুরস্কৃত করে।
দিনের দ্বিতীয়ভাগে কমউনিটি হল র্বমে এসওএস চিলড্রেন’স ভিলেজ এর ৪০ বছর পূর্তি উপলৰে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সে পর্বেও যুক্ত হয় ফার্মেসী বিভাগের নবম ব্যাচের ছাত্র-ছাত্রীরা। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক।
আলোচনা পর্ব শেষে শুর্ব হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সেথানে গান পরিবেশন করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের প্রভাষক সিমিন সবনম লোপাসহ বিভাগের ছাত্র-াত্রীরা। এসওএস চিলড্রেন’স ভিলেজ এ নিযুক্ত মা’য়েদের ফুল ও চকলেট বক্স প্রদানের মধ্যে দিয়ে এ অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।