বগুড়া প্রতিনিধি: বগুড়ার ধুনটে খুকি খাতুন (৬৫) নামে এক বৃদ্ধ মাকে ঘরের ভেতর বেঁধে রেখে শরীরে আগুন লাগিয়ে হত্যা করেছে আব্দুল খোকন (৩৫) নামের এক মাদকাসক্ত ছেলে। রোববার বিকালে উপজেলার চিকাশী ইউনিয়নের গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এলাকাবাসী মাদকাসক্ত ওই ছেলেকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।
পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার চিকাশী ইউনিয়নের গজারিয়া গ্রামের আব্দুস সামাদ ম-লের মাদকাসক্ত ছেলে আব্দুল খোকন দীর্ঘদিন যাবৎ মাদক সেবন করে আসছে। মাদকের টাকার জন্য সে তার বাবা-মাকে মারধরও করে। রোববার বিকেলে সে আবারও মাদকের টাকার জন্য তার বৃদ্ধ মাকে ঘরের ভেতরে খুঁটির সাথে বেঁধে মারধর করে। এক পর্যায়ে সে তার মায়ের শরীরে কেরোসিন ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। তার মায়ের চিৎকার যেন কেউ শুনতে না পায় সেজন্য সাউন্ড বঙে উচ্চ আওয়াজে গান চালু করে দেয় পাষ- ছেলে আব্দুল খোকন।
এক পর্যায়ে ঘরের বেড়ায় আগুন লাগলে প্রতিবেশিরা ‘আগুন আগুন’ বলে চিৎকার করে। পরে স্থানীয়রা ঘরের ভেতরে প্রবেশ করে খুকি খাতুনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি সার্বিক) ইসমাইল হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত মাদকাসক্ত ছেলে আব্দুল খোকনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রসত্মুতি চলছে।