এফএনএস ডেস্ক: ইয়েমেনের পশ্চিমাঞ্চলীয় ধামার প্রদেশে সৌদি বাহিনীর বর্বরোচিত বিমান হামলায় অন্তত ৬০ ব্যক্তি নিহত হয়েছে। হামলায় আরও ১০০ জন আহত হয়েছে।
ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন চ্যানেল গতকাল রোববার জানিয়েছে, সৌদি নেতৃত্বাধীন জোটের জঙ্গিবিমান একটি কারাগারে বোমা বর্ষণ করলে এসব ব্যক্তি নিহত হয়। বন্দিদের সবাই যুদ্ধবন্দি ছিলেন বলে সংবাদ মাধ্যমটি জানিয়েছে। কারাবন্দি বিষয়ক ইয়েমেনের জাতীয় কমিটির প্রধান কাদের আল-মোরদাতা জানিয়েছেন, কারাগারে ১৭০ জনের বেশি যুদ্ধবন্দি ছিলেন। এদের বেশিরভাগই স’ানীয় বন্দি বিনিময় প্রক্রিয়ার মধ্যে ছিলেন।
এদিকে, সৌদি নেতৃত্বাধীন জোট এক বিবৃতিতে গতকাল জানিয়েছে, ইয়েমেনের হুথি আনসার্বলৱাহ বাহিনীর সদস্যদের টার্গেট করেই দামারে হামলা চালানো হয়েছে। জোট আরো দাবি করেছে, হুথি যোদ্ধারা হামলার স’লে ড্রোন এবং বিমান প্রতিরক্ষা সরঞ্জাম মজুদ করে রেখেছিল এবং আন্তর্জাতিক মানবাধিকার আইন মেনেই এ হামলা চালানো হয়েছে।
সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ ২০১৫ সাল থেকে ইয়েমেনে বর্বরোচিত হামলা চালিয়ে আসছে। ইয়েমেনও পাল্টা প্রতিরোধ মূলক অবস’ান গড়ে তুলেছে এবং গত কয়েক মাস ধরে সৌদি আরবের ভেতরে বিশেষ করে ড্রোন হামলা জোরদার করেছে।