স্টাফ রিপোর্টার: দৈনিক সোনালী সংবাদের সাবেক প্রধান প্রতিবেদক, সাংস্কৃতিক ও মানবাধিকার কর্মী মাহাতাব চৌধুরীর সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলড়্গে দৈনিক সোনালী সংবাদ কার্যালয়ে গতকাল শনিবার সন্ধায় স্মৃতিচারণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
স্মরণসভায় বক্তারা বলেন, অত্যনত্ম সৎ, মেধাবী ও নির্ভীক সাংবাদিক ছিলেন মাহাতাব চৌধুরী। জঙ্গিবাদ, মানবাধিকার, নারী ও শিশুসহ নানান ইস্যুতে তাঁর ভূমিকা ছিল বলিষ্ট ও অনুকরণীয়। সাংস্কৃতিক কর্মকা-েও তাঁর ভূমিকা ছিল বহুমুখী। ব্যক্তিগত জীবনে বিনয়ী, বন্ধুবাৎসল, পরোপকারী ও সর্বোপরি অত্যনত্ম ধার্মিক ছিলেন তিনি। বড়ই অসময়ে না ফেরার দেশে চলে গেলেও তাঁর সৃষ্টিশীল কর্ম জীবন বার বার মনে করিয়ে দেয় অত্যনত্ম সাহসী এই মানুষটি।
স্মরণসভায় সভাপতিত্ব করেন সোনালী সংবাদের সম্পাদক মো: লিয়াকত আলী। স্মৃতিচারণ করেন নির্বাহী সম্পাদক মাহমুদ জামাল কাদেরী, বার্তা সম্পাদক আনোয়ারম্নল আলম ফটিক, বিশেষ প্রতিনিধি মমিনুল ইসলাম বাবু, সিনিয়র স্টাফ রিপোর্টার কাজী নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টার তৈয়বুর রহমান, চিফ ফটো সাংবাদিক জাবীদ অপু, স্টাফ রিপোর্টার মো: মাসুদ, রিমন রহমান, প্রধান নির্বাহী একরামুল হক মাসুদ, বিজ্ঞাপন ম্যানেজার রেজাউল করিম রেজা, হিসাব রড়্গক ইকবাল হোসেন, সম্পাদনা সহকারী সাইদুর রহমান, কম্পিউটার অপারেটর সানাউলস্নাহ সরকার রেন্টু প্রমুখ।
স্মরণসভা পরিচালনা করেন সোনালী সংবাদের চিফ রিপোর্টার তবিবুর রহমান মাসুম ও দোয়া পরিচালনা করেন মফস্বল বার্তা সম্পাদক মো: আব্দুল করিম। এতে প্রয়াত মাহাতাব চৌধুরী ছাড়াও একইদিনে মৃত্যুবরণকারী পত্রিকার সম্পাদকের পিতা এবং পত্রিকার সাথে সংশিস্নষ্ট যারা মৃত্যুবরণ করেছেন সকলের রম্নহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
স্মরণসভায় পত্রিকার সকল সাংবাদিক, ফটো সাংবাদিক, সকল বিভাগের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, পারিবারিকভাবেও মাহাতাব চৌধুরীর সপ্তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলড়্গে মরহুমের কবর জিয়ারত ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।