এফএনএস: সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকা-ে দ-প্রাপ্ত পলাতক খুনি এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় দ-প্রাপ্ত পলাতক খুনি তারেক রহমানসহ অন্যান্যের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবিতে প্রতীকী ফাঁসি, মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো)।
গতকাল শনিবার সকাল ১০টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ উজ্জ্বল। পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আরজু খান।
সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের মুখপাত্র ও প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান, সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আমিন ইসলাম, সদস্য আরিফুর রহমান সোহেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান, প্রচার সম্পাদক হাবিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক লোপা খান, সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি জিয়াউল হক ও সাধারণ সম্পাদক সুমন খন্দকার।
বক্তারা সমাবেশ থেকে বঙ্গবন্ধুর পলাতক খুনি নূর চৌধুরী, মেজর ডালিম, রাশেদ চৌধুরী, মেজর রশিদ, আবদুল মাজেদ, মোসলেউদ্দিন এবং ২১ আগস্টের গ্রেনেড হামলায় দ-প্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি জানান। এ সময় বঙ্গবন্ধু হত্যাকা-ের সঙ্গে জড়িত এবং একুশে আগস্টের হত্যাকা-ে জড়িত দ-প্রাপ্ত আসামিদের প্রকাশ্যে প্রতীকী ফাঁসি কার্যকর করা হয়।