সোনালী ডেস্ক: বগুড়া ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও ১২ জন আহত হয়েছেন।
বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ায় মর্মানিত্মক এক সড়ক দুর্ঘটনায় সোহেল রানা (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন শিশুসহ ৮ জন। শুক্রবার সকালের দিকে বগুড়া শহরের দ্বিতীয় বাইপাস সড়কের মানিকচক এলাকায় ট্রাকের সাথে যাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।
নিহত সোহেল রানা জয়পুরহাটের কালাই থানার পাঁচগ্রামের সোলাইমান আলীর ছেলে ও উপজেলার শোলামারী উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরিয়ান। এর মধ্যে নিহত সোহেলের স্ত্রী ফারজানাসহ (২৫) ৩ জন বেসরকারি শিড়্গক নিবন্ধন পরীড়্গার্থী ও শিশুসহ ৮ জন ওই মাইক্রোবাসের যাত্রী ছিলেন। আহতরা হলেন, দিনাজপুরের হাকিমপুর থানার চ-ীপুর গ্রামের আরাফাত হোসেন মুন্না (২৭) ও তার স্ত্রী তানিয়া (২৫), নিহত সোহেলের স্ত্রী ফারজানা (২৫), মাইক্রোবাসের চালক খেতলালের তেজেস চন্দ্র চৌধুরীর ছেলে পিজুস কুমার (৪০), ইয়াকুব আলীর ছেলে রায়হান (৩০), রায়হানের মেয়ে হাসি (৩০), কালাইয়ের পাঁচগ্রামের হিমু (৩০) ও সুজনের মেয়ে প্রাপ্তি (৭)। নিহত সোহেল, তার স্ত্রীসহ ৩ জন পরীড়্গায় অংশ গ্রহণের জন্য বগুড়ায় এসেছিলেন ।
ফুলবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে জয়পুরহাটের কালাই থেকে ছেড়ে আসা মাইক্রোবাসটি শহরের ২য় বাইপাস সড়কের মানিকচক এলাকায় পৌঁছলে বিপরীতমুখী একটি তেলের ড্রাম ভর্তি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে করে মাইক্রোটি সামনে থেকে দুমড়ে যায় । এসময় মাইক্রো যাত্রী সোহেল ঘটনাস্থলেই নিহত হন। আহত হয় নিহতের স্ত্রী, চালকসহ ৮ জন । আহত ৩ জন বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্য কমপড়্গে ২ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।
সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর থানার কেজির মোড় এলাকায় সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোভ্যানের মুখোমুখি সংঘর্ষে রুহুল আমিন (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪ যাত্রী। শুক্রবার দুপুরের দিকে সিরাজগঞ্জ-এনায়েতপুর আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। রুহুল উপজেলার সোনাতলা গ্রামের খাইরুল ইসলামের ছেলে। আহতদের পরিচয় জানা যায়নি। এনায়েতপুর থানার এসআই শহিদুল ইসলাম জানান, দুপুরের দিকে ওই এলাকায় যাত্রীবাহী একটি অটোরিকশার সঙ্গে অটোভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশার একজন ও অটোভ্যানের ৪ যাত্রী আহত হন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় অটোভ্যানযাত্রী রুহুলের মৃত্যু হয়। বাকিরা হাসপাতালটিতে চিকিৎসাধীন।