স্টাফ রিপোর্টার: মেয়ে শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক প্রতিহিংসা প্রতিরোধে গতকাল বৃহস্পতিবার ব্র্যাক লার্নিং সেন্টারে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
এতে পবা, গোদাগাড়ী ও তানোর উপজেলার শিশু ফোরাম ও মার্শাল আর্ট গ্রুপের ৬০ জন বালিকা অংশগ্রহণ করে। মেয়ে শিশুদেরকে আত্মপ্রত্যায়ী ও আত্মবিশ্বাসী করতে ৬ মাসব্যাপী মার্শাল আর্ট প্রশিৰণ করানো হচ্ছে। এর অংশ হিসেবে এই কর্মশালার আয়োজন বলে আয়োজকরা জানান।
মেয়ে শিশুকে নিরাপত্তা, মৌলিক অধিকার, ছেলেদের ইতিবাচক অংশগ্রহণ, সমাজের প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক পদ্ধতিগুলোকে শক্তিশালী করার লৰে এতে পবা, গোদাগাড়ী ও তানোর উপজেলার শিশু ফোরাম ও মার্শাল আর্ট গ্রুপের ৬০ জন বালিকা অংশগ্রহণ করে।
ওয়ার্ল্ড ভিশন রাজশাহী প্রোগ্রাম ক্লাস্টার এর আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন ওয়ার্ল্ড ভিশন পবা এপিসি ম্যানেজার লিটন ম-ল। প্রশিৰক ছিলেন ন্যাশনাল জেন্ডার সোশ্যাল ইনক্লুশন এর কোঅর্ডিনেটর জাহিদুল কবির, প্রটেকশন কোঅর্ডিনেটর জামাল উদ্দিন, ওয়ার্ল্ড ভিশন এর তানোর প্রোগ্রাম ম্যানেজার বিকাশ বিশ্বাস, গোদাগাড়ী প্রোগ্রাম ম্যানেজার ডেভিড সাংমা। পরিচালনা করেন পবা প্রোগ্রাম ম্যানেজার লরেন্স ম-ল।